• সকাল ১০:১২ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন
সোনারগাঁও পৌরসভা থেকে মেঘনা গ্রুপের ৩৩ হাজার কেভি ভোল্টের খাম্বা উচ্ছেদ

সোনারগাঁও পৌরসভা থেকে মেঘনা গ্রুপের ৩৩ হাজার কেভি ভোল্টের খাম্বা উচ্ছেদ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলায় অবস্থিত মেঘনা গ্রুপের ৩৩ হাজার কেভি ওয়াডের বিদ্যুতিক লাইনের খাম্বা উচ্ছেদ করলেন সোনারগাঁও পৌরসভার মেয়র সাদেকুর রহমান ভুইয়া। বুধবার দুুপুরে তিনি নিজে উপস্থিত থেকে বুলডোজার দিয়ে কয়েকটি খাম্বা উচ্ছেদ করে রাস্তা থেকে নিচে ফেলে দেন। এসময় স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বেসরকারী শিল্প প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অফ ইন্ডাষ্টিজ আনন্দবাজার হাট এলাকার তাদের নিজস্ব একটি পাওয়ার প্লাট থেকে টিপরদী মেঘনা ইকোনোমিক জোনে বিদ্যুৎ হস্তান্তরের জন্য সোনারগাঁও পৌরসভার বালুয়াদিঘিরপাড়সহ বিভিন্ন এলাকায় নিজেদের ইচ্ছামতো সঞ্চালন লাইনের বিদ্যুতিক খাম্বা স্থাপন করে। পৌরসভা অনুমতি না নেওয়ায় পৌরসভা কর্তৃপক্ষ কয়েকবার তাদের খাম্বা বসাতে নিষেধ করে। পৌরসভার নিষেধ অমান্য করে মেঘনা গ্রুপ কর্তৃপক্ষ গত একমাস ধরে তাদের খাম্বাগুলো বসানোর কাজ করে যাচ্ছে। এ ঘটনায় পৌর মেয়র মেঘনা গ্রুপ, সোনারগাঁ থানা ও সোনারগাঁ উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসকের নিকট লিখিত আবেদন করে। তা শর্তেও মেঘনা গ্রুপ পৌর মেয়রকে তোয়াক্কা না করে নিজেদের খেয়াল খুশিমতো সঞ্চালন লাইনের খাম্বা বসানোর কাজ করে যাচ্ছে। এ ঘটনায় বাধ্য হয়ে পৌর কর্তৃপক্ষ বুধবার দুুপুরে পৌরসভার বালুয়া দিঘিরপাড় এলাকায় রাস্তার উপর বসানো মেঘনা গ্রুপের বিদ্যুৎ সঞ্চালন লাইনের খাম্বা বুলডোজার দিয়ে রাস্তা থেকে খাম্বাগুলো নিচে উপড়ে ফেলে দেয়।

এ ব্যাপারে পৌর মেয়র সাদেকুর রহমান ভুইয়া বলেন, মেঘনা গ্রুপ পৌরসভার অনুমতি ব্যতীত তাদের ৩৩ হাজার কেভি ওয়াডের বিদ্যুৎ সঞ্চালন লাইন আমার পৌরসভার উপর দিয়ে নেওয়ার জন্য খাম্বা বসিয়েছে। আমি মৌখিক ও লিখিত ভাবে জানানোর পরও তারা মানছেনা। তাই পৌরসভার পক্ষ থেকে জনগনের ক্ষতির কথা চিন্তা করে খাম্বা উচ্ছেদ করেছি। তিনি আরো জানান, এ সঞ্চালন লাইনটি পৌরসভার উপর দিয়ে গেলে পৌরসভার ফল ফলাদী নষ্ট হবে, জমির ফসল উৎপাদন কমে যাবে স্বাস্থ্য ঝুকিসহ পৌরবাসী বিভিন্ন ক্ষতির সম্মূখিন হবে। তাই আমার পৌরবাসীর মঙ্গলার্থে পৌরসভার ভেতর দিয়ে কোন বিদ্যুৎ লাইন নিতে দেওয়া হবেনা। এসময় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, তোমাদের মতো কিছু বড় পত্রিকার সাংবাদিকরা এসব কোম্পানীর কাছ থেকে মাসোহারা নিয়ে জনগনকে কষ্ট দেওয়ার পায়তারা করছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution